মোবাইল রিচার্জ করুন বিটকয়েন বা অন্য ক্রিপ্টোকারেন্সি দিয়ে।

Spread the love

মোবাইল রিচার্জঃ বিটকয়েন বা অন্য ক্রিপ্টোকারেন্সির সাথে আমরা কম বেশি অনেকেই পরিচিত। কিভাবে বিটকয়েন দিয়ে সহজেই মোবাইল রিচার্জ নেওয়া যায় সেটি দেখানো হবে। খুব সহজেই বিটকয়েন বা অন্য কোন ক্রিপ্টোকারেন্সি দিয়ে সহজেই রিচার্জ নিতে পারবেন।

বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সি (What is Crypto Currency or Bitcoin)

যারা বিটকয়েন সম্পর্কে জানেন না তাদের কে সহজ ভাষা একটু বলে দেয় বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সি হলো অনলাইন মুদ্রা যার কোন বাস্তবিক অবস্থা নাই। এই অনলাইন মুদ্রা গুলো কে ক্রিপ্টোকারেন্সি বলে। কিছু ক্রিপ্টোকারেন্সির নামঃ Bitcoin, Litecoin, Ethereum Coin, Doge Coin, BTC Cash ইত্যাদি।

সত্যিই বিটকয়েন দিয়ে মোবাইল রিচার্জ নেওয়া যায় ?

হ্যা সত্যিই বিটকয়েন দিয়ে মোবাইল রিচার্জ নেওয়া সম্ভব, একটা সময় ছিল যখন আমি বিটকয়েন এর পিছনে প্রচুর দৌঁড়াদৌঁড়ি করছি এবং কিছু বিটকয়েন আয় করে মোবাইল রিচার্জ নিয়েছে। শুধু যে বিটকয়েন দিয়ে মোবাইল রিচার্জ নেওয়া যাবে তা না আপনি চাইলে Lite coin, Ethereum Coin ইত্যাদি দিয়েও মোবাইল রিচার্জ নিতে পারবেন।

যেভাবে বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সি দিয়ে মোবাইল রিচার্জ নিবেন

আপনি এইখানে বিভিন্ন ক্রিপ্টোকারেন্সি দিয়ে মোবাইল রিচার্জ নিতে পারবেন আমি এইখানে Coinbase বিটকয়েন ওয়ালেট ব্যবহার করেছি আপনাদের অন্য ওয়ালেট ও থাকতে পারে কিন্তু প্রসেস একই হবে। আমি এই খানে লাইটকয়েন ব্যবহার করে রিচার্জ নেওয়া দেখিয়েছে কিন্তু আপনি কয়েনবেজ এ যে কয়েন গুলো আছে সেই কয়েন গুলো দিয়েও রিচার্জ নিতে পারবেন।

১। প্রথম রিচার্জ নেওয়া জন্য আপনাকে এই ওয়েব সাইট টিতে প্রবেশ করতে হবে https://www.bitrefill.com/  । তার আগে আপনাদের অবশ্যই Coinbase এ লগিন করে রাখতে হবে যে ব্রাউজার টি ব্যবহার করবেন সেই ব্রাউজারে । এখন মার্ক অপশনে প্রবেশ করুন।

২। এখন নিচের মতো স্ক্রিনশট দেখতে পারবেনে এখন থেকে আপনার দেশ সিলেক্ট হবে অর্থ্যাৎ বাংলাদেশ সিলেক্ট করতে হবে। এখন বিটকয়েন বা লাইটকয়েন দিয়ে যে মোবাইলে রিচার্জ করতে চান সেই মোবাইল নাম্বার টি দিতে হবে বক্সে।

 

৩। এখন আপনার সীম অপারেটর টি সিলেক্ট করুন তাহলে নতুন একটি ট্যাপ ওপেন হবে।

৪। স্ক্রিনশটে খেয়াল করে দেখুন ১,২,৩ করে মার্ক করা রয়েছে পর্যাক্রমে আপনাকে কোন ক্রিপ্টোকারেন্সি তে Mobile Recharge নিতে চাচ্ছেন সেটি সিলেক্ট করতে হবে আমি লাইট কয়েন সিলেক্ট করলাম। ২য় তে আপনাকে অ্যামাউন্ট দিতে হবে কত টাকা রিচার্জ নিতে চান এইখানে সর্বনিন্ম ২০ টাকা Mobile Recharge নিতে পারবেন। সর্বশেষ Purchase এ ক্লিক করতে হবে।

৫। তারপর Checkout এ ক্লিক করতে হবে।

৬।  এইখানে আপনি দেখতে পারবেন কত লাইটকয়েন বা বিটকয়েন আপনাকে দিতে হবে ২০ টাকা রিচার্জ এর জন্য তারপর আপনি আপনার ইমেল টি দিন যেইখানে এই টার ডিটেইলস যাবে তারপর Continue করুন।

৭। এখন এই খানে চাইলে আপনি একটি অ্যাকাউন্ট করে কাজ করতে পারেন আবার না করেও করতে পারেন। যায় হোক এইখানে থেকে আমাদের কয়েনবেস সিলেক্ট করব কারণ কয়েনবেস দিয়ে পেমেন্ট করলে আমাদের ফি টা কম কাটবে আর BTC address এর মাধ্যমে পেমেন্ট করতে গেলে ফি অনেক দিতে হবে।

৮।  এইখানে বাম পাশে আবার সব ডিটেইলস দেখতে পাবেন সব ঠিক আছে নাকি চেক করে নিবেন। তারপর Pay with Coinbase এ ক্লিক করুন।

৯। এর পর নতুন একটি ট্যাবে নিচের মতো দেখতে পাবেন এখান থেকে যে কয়েন দিয়ে রিচার্জ নিতে চান সেই কয়েন টি সিলেক্ট করুন আমি যেহেতু Litecoin দিয়ে মোবাইল রিচার্জ নিব তাই এটি সিলেক্ট করলাম ড্রপডাউন মেনু থেকে।

১০। সর্বশেষ অথোরাইজ এ ক্লিক করুন তারপর কিছুক্ষণ অপেক্ষা করুন দেখুন মোবাইল রিচার্জ চলে আসবে।

Authorize এ ক্লিক করার পর আপনার ইমেল এ একটি ইমেল যাবে সেই মেইল টার লিংক টি ভিজিট করতে হবে যদি রিচার্জ সম্পন্ন না হয়।

ধন্যবাদ


Spread the love

Leave a Reply

error: Content is protected by Eshokajkori.com!!